ঢাবিতে আজ থেকে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

‘লিঙ্গসমতা, বহুমাত্রিকতা ও উন্নয়ন বিষয়ক’ তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন আজ শুক্রবার রাজধানীতে শুরু হচ্ছে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন মিলনায়তনে শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনে উদ্বোধন করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ এই সম্মেলনের আয়োজন করেছে।
নেদারল্যান্ডের রাষ্ট্রদূত গেরবেন সিজোর্ড এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
ঢাবির ওমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন তানিয়া হকের আহ্বানে বিশ্ববিদ্যালয়ের ওমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের এমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরী, ইউনিসেফ প্রতিনিধি এডওয়ার্ড বেইগবেডার, ইউএসএআইডি প্রেগ্রাম ডিরেক্টর টমাস ক্রেস এই সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।
নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী রোববার সম্মেলনের সমাপনি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম, ডেইলি স্টার এডিটর মাহফুজ আনাম, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক শাহিন আনাম ও ইউএন ওমেন প্রতিনিধি ক্রিস্টিন সুসান হান্টার রোববার বিকেলের সমাপনী অধিবেশনে অংশগ্রহণ করবেন।
সরকার ও ইউএন প্রতিনিধিবৃন্দ, শিক্ষক, থিঙ্কট্যাঙ্ক, গবেষক, নারী উদ্যোক্তা, স্থানীয় ও আন্তর্জাতিক এনজিওসমূহের প্রতিনিধি, নারী নেত্রী ও শ্রমিকবৃন্দ এই সম্মেলনে অংশ নিয়ে ‘লিঙ্গসমতা, বহুমাত্রিকতা ও উন্নয়ন বিষয়ে’ আলোচনা করবেন। 
সূত্র : কালের কণ্ঠ

0 Comment "ঢাবিতে আজ থেকে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু"

Post a Comment

Thanks For Your Comment